নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে চাকরি

77 / 100

বাংলাদেশ নৌবাহিনী সরাসরি কমিশন্ড অফিসার পদে ২০২২-বি ডিইও ব্যাচে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুসারে নৌবাহিনীতে ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল, সাপ্লাই ও শিক্ষা শাখায় লোকবল নিয়োগ দেওয়া হবে।

নৌবাহিনীতে কমিশন্ড অফিসার পদে চাকরি

Table of Contents

১. ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখা (পুরুষ)

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নেভাল আর্কিটেকচার/মেকানিক্যাল/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং, সিজিপিএ–৩। এসএসসি ও এইচএসসিতে জিপিএ–৪.৫০। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।
বয়স: ১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর।
নিয়োগ: চূড়ান্ত মনোনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে ‘অ্যাক্টিং সাব–লেফটেন্যান্ট’ পদে স্বল্পমেয়াদি/স্থায়ী কমিশন প্রদান করা হবে।

২. সাপ্লাই শাখা (পুরুষ ও মহিলা)

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাণিজ্য/পরিসংখ্যান/অর্থনীতি বিষয়ে সম্মান বা বিবিএ, সিজিপিএ–৩। এসএসসি ও এইচএসসিতে জিপিএ–৪.৫০। প্রার্থীকে অবিবাহিত হতে হবে।

বয়স: ১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর।
নিয়োগ: চূড়ান্ত মনোনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে ‘অ্যাক্টিং সাব–লেফটেন্যান্ট পদে’ স্বল্পমেয়াদি কমিশনে পাঁচ বছরের জন্য কমিশন দেওয়া হবে। পরে অফিসারের আবেদন ও কর্তৃপক্ষের বিবেচনায় বিধি অনুযায়ী চাকরি বর্ধিত/স্থায়ী নিয়োগ দেওয়া হবে।

৩. শিক্ষা শাখা (পুরুষ ও মহিলা)

যোগ্যতা: স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বাংলা, ইংরেজি, পদার্থ, গণিত, রসায়ন ও মনোবিজ্ঞান বিষয়ে স্নাতক ও মাস্টার্স। সিজিপিএ–৩। এসএসসি ও এইচএসসিতে জিপিএ ন্যূনতম জিপিএ–৪। প্রার্থী বিবাহিত/অবিবাহিত।
বয়স: ১ জুলাই ২০২২ তারিখে অনূর্ধ্ব ৩০ বছর।
নিয়োগ: চূড়ান্ত মনোনয়ন শেষে কমিশন্ড অফিসার হিসেবে ‘অ্যাক্টিং ইনস্ট্রাক্টর সাব–লেফটেন্যান্ট পদে’ স্বল্পমেয়াদি কমিশনে পাঁচ বছরের জন্য কমিশন দেওয়া হবে। পরে অফিসারের আবেদন ও কর্তৃপক্ষের বিবেচনায় বিধি অনুযায়ী চাকরি বর্ধিত/স্থায়ী নিয়োগ দেওয়া হবে।

বেতন ও ভাতা

সরকার নির্ধারিত অন্যান্য সুবিধাসহ সশস্ত্র বাহিনীর বেতনক্রম অনুযায়ী বেতন ও ভাতাদি প্রাপ্য হবেন।

যেভাবে আবেদন করবেন

অনলাইনে এ ওয়েবসাইটের (https://joinnavy.navy.mil.bd) মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ তারিখ: ৭ নভেম্বর, ২০২১।

Join to Chat

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*